মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শান্তিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান খাইরুন আইনজীবীর পোশাকে পিয়ার হাসি ভাইরাল, কী বলছেন অভিনেত্রী শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দুই বাংলার সীমান্ত কাঁপাবেন সারেগামাপা’র সেই নোবেল

দুই বাংলার সীমান্ত কাঁপাবেন সারেগামাপা’র সেই নোবেল

বিনোদন ডেস্ক::
ভাষা শহীদদের স্মরণে আয়োজিত হচ্ছে দুই বাংলার মানুষের মিলনমেলা। যশোরের বেনাপোল ও ভারতের পেট্রাপোল সীমান্তের শূন্যরেখায় ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে অনুষ্ঠিত হবে এটি।
সেখানে গান করতে আসছেন কলকাতার চ্যানেল জি-বাংলার জনপ্রিয় অনুষ্ঠান ‘সা রে গা মা পা’ কাঁপানো সংগীতশিল্পী মইনুল আহসান নোবেল। তিনি বেশকিছু গান পরিবেশন করবেন।
তার সঙ্গে থাকবেন লোকসংগীতশিল্পী আব্দুল আলীমের কন্যা সংগীতশিল্পী নূরজাহান আলীম ও ভারতের জি বাংলা খ্যাত সংগীতশিল্পী পৌষালী ব্যানার্জি ও তার সহকারী শিল্পীরা।
প্রতি বছরের ন্যায় এবারো ২১ ফেব্রুয়ারি বসছে দুই বাংলার মানুষের মিলনমেলা। এবারে আয়োজন করছে ‘দুই বাংলা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটি’।
২১ ফেব্রুয়ারি সকালে অস্থায়ী শহীদ মিনারের বেদিতে ফুল দিয়ে শহীদদের স্মরণের মধ্য দিয়ে শুরু হবে দিনব্যাপী অনুষ্ঠান।
‘আমার প্রতিরোধ আমার সংগ্রাম/আমার স্বাধীনতা আমার অধিকার/আমার ‘৫২ আমার বর্ণমালা’ স্লোগান সামনে রেখে দিনব্যাপী থাকছে ভাষা শহীদদের স্মরণে পতাকা বিনিময়, দুই বাংলার খ্যাতিমান ব্যক্তিদের ক্রেস্ট প্রদান, উত্তরীয় ও ফুলেল শুভেচ্ছা, অতিথি আপ্যায়ন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
বাংলাদেশের পক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। বিশেষ অতিথি হিসেবে থাকবেন যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, বেনাপোল কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী, যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল, পুলিশ সুপার মঈনুল হক প্রমুখ।
ভারতের পক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের খাদ্য ও সরবরাহমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বিশেষ অতিথি হিসেবে থাকবেন বনগাঁ লোকসভার সাংসদ মমতা ঠাকুর, রাজ্যসভার বিধায়ক বিশ্বজিৎ দাস, উত্তর ২৪ পরগনার জেলা সভাপতি শ্রীমতি বীনা মন্ডল, বনগাঁ পৌর মেয়র শংকর আঢ্য প্রমুখ।
উপস্থিত থাকবেন ভাষাসৈনিক শামসুল হুদা, বাংলাদেশ ভাষা আন্দোলন গবেষণা কেন্দ্রের পরিচালক এস আর মাহবুব, আবৃত্তি শিল্পী শাহদত হোসেন নিপু প্রমুখ।
প্রসঙ্গত, ২০০৪ সালে বেনাপোল সরগম সংগীত একাডেমি ও ভারতের বনগাঁ ২১ পালন কমিটি দুই বাংলার যৌথ একুশ পালনের এ যাত্রা শুরু করে। এরপর ২০১২ সাল থেকে বেনাপোল পৌরসভা ও বনগাঁ পৌরসভা যৌথভাবে এ আয়োজন করে আসছে।
তবে এবার জাতীয় সংসদ সদস্যদের আয়োজনে বেনাপোল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন পরিষদের ব্যানারে দুই বাংলার মিলনমেলা অনুষ্ঠিত হচ্ছে বলে জানান এই কমিটির আহবায়ক উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম মঞ্জু।
উল্লেখ্য, সারেগামাপা রিয়েলিটি শোটি সম্প্রচার করা হয় জি বাংলা টিভি চ্যানেলে। এতে দুই বাংলার শিল্পীদেরই অংশগ্রহণের সুযোগ রয়েছে। নোবেল তার অসাধারণ ভরাট গলা এবং গায়কী দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন। বিশেষ করে বাংলাদেশের বিভিন্ন ব্যান্ডের জনপ্রিয় গানগুলোই নোবেলের কণ্ঠে বারবার উঠে এসেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com